ফলোআপ : বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সংবাদ প্রকাশ হওয়ায় মালিকের দৌড়ঝাপ : প্রশাসন নিরব

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়াতে ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টার থেকে ক্রমাগতই রোগীরা পাচ্ছে ভূল চিকিৎসা এই বিষয়ে দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের কিছু অনলাইন সংবাদ প্রকাশ হওয়ার পরেও প্রশাসন কোন প্রকাশ ভূমিকা না রাখায়। ঘটনার বিষয়ে তথ্য প্রমাণ হাতে নিয়েই ‘বাঁকড়াতে ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টার থেকে ক্রমাগতই রোগীরা পাচ্ছে ভূল চিকিৎসা’ শিরোনামে সংবাদ প্রচার হওয়ায় বাঁকড়াতে ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের মালিক হাড় ভাঙ্গা, হাড় জোড়া, বাত রোগ ও শিরা রোগে অভিজ্ঞ ডিএমএফ (খুলনা), আরসিও (ঢাকা) ডাঃ এস.এম সামছুর রহমান। বর্তমানে বিভিন্ন সময়ে তথ্য অনুসন্ধানকারীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে হেনেস্তা করার কাজে লিপ্ত হয়েছে।

২৬এপ্রিল বিকাল ৫টা ৪৬ মিনিটের সময় মাগুরা জেলার ডিবি অফিসের কর্মরত ব্যক্তির পরিচয়ে ০১৯১১-৮০২৩২৮ ফোন দিয়ে বাঁকড়াতে ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের নামে রিপোর্ট করতে নিষেধ করেন এবং বুধবার বাঁকড়ার কিছু কতিপয় সংবাদকর্মীদের মোটা অংকে ম্যানেজ করে ‘বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্সরে এন্ড ডায়াগষ্টিক সেন্টারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ’ শিরোনামে কিছু অনলাইন নিউজ পোর্টালে প্রকৃত সংবাদ কে আড়াল করার জের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তথ্য অনুসন্ধ্যানের বিষয়ে বাঁকড়াতে ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের মালিক, ভুক্তভোগীদের ও জেলা সিভিল সার্জন’র সাক্ষাৎকার গ্রহণ করার পরে ২৩ এপ্রিল বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও ২৪ এপ্রিল স্থানীয় কিছু দৈনিক পত্রিকাতে সংবাদ প্রচার হওয়ার পরেও প্রশাসনের ভুমিকা নিরব দেখা যাচ্ছে। আজ অবদি নিউজের বিষয়ে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ। এই বিষয়ে প্রশাসনের দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

আরো পড়ুন