প্রথিতযশা অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত-

স্বীকৃতি বিশ্বাস
যশোর প্রতিনিধিঃ

জাতীয় দৈনিক“ প্রথম আলো”- এর প্রথিতযশা, দেশ বরেণ্য অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে দীর্ঘসময় আটক রেখে শারীরিক ও মানসিক নির্যাতন এবং অবৈধভাবে মামলা দায়ের করে আটক রাখার প্রতিবাদে সারাদেশের ন্যায় যশোরে আজ ১৯ মে-২০২১ রোজ বুধবার সকাল ১১ ঘটিকায় সাংবাদিকদের সাতটি সংগঠন যৌথভাবে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

সকাল ১১ ঘটিকায় যশোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরে মানববন্ধনটি বিক্ষোভ কর্মসূচিতে পরিণত হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে যশোর জেলা প্রশাসন চত্বরে গিয়ে শেষ হয়।সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে আটক সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

যশোর প্রেসক্লাবের সামনে ও জেলা প্রশাসন চত্বরে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন,সাধারণ সম্পাদক আহসান কবীর বাবু, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আক্রামুজ্জামানসহ আরও অনেকে ।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, করোনার বৈশ্বিক মহামারী মোকাবেলায় সরকারের গৃহীত নানা পদক্ষেপ ব্যর্থ করে দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দূর্ণীতিগ্রস্থ কর্মকর্তা কর্মচারীরা।তাদের অপকর্মের বিভিন্ন অনুসন্ধানী প্রতিবেদন পত্রিকায় প্রকাশিত হওয়ায় রোজিনা ইসলামকে সুপরিকল্পিতভাবে সচিবালয়ের মধ্যে দীর্ঘ সময় আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হয়েছে এবং এই সকল দূর্ণীতিগ্রস্থ কর্মকর্তা ও কর্মচারীর পক্ষ নিয়ে বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী অর্বাচিনের মতো বক্তব্য দিয়েছেন যা আদৌ কাম্য নয়।বক্তরা দ্রুত স্বাস্থ্যমন্ত্রীর অপসরণ ও নির্যাতনকারী কাজী জেবুন্নেচ্ছা বেগমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানান এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত সাংবাদিকরা রাজপথে থাকার ঘোষণা দেন।

এই বিক্ষোভ কর্মসূচিতে সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখ পড়ার মতো।

আরো পড়ুন