“প্রতিদিন বাংলাদেশ” অনলাইন পোর্টালের চেয়ারম্যান নির্বাচিত দুবাইয়ের খ্যাতিমান ব্যবসায়ী আলহাজ্ব ইয়াকুব সুনিক

নিজস্ব প্রতিনিধি

প্রতিদিন বাংলাদেশ অনলাইন পোর্টালের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ্ব ইয়াকুব সুনিক। গত বৃহস্পতিবার ১৪ ই মে সম্পাদনা পরিষদের এক যৌথ সিদ্ধান্তে আলহাজ্ব ইয়াকুব সুনিককে প্রতিদিন বাংলাদেশ অনলাইন পোর্টালের চেয়ারম্যান নিযুক্ত করা হয়।

বাংলাদেশ ও মধ্যপ্রাচ্য সহ বিশ্বব্যাপী মুক্তবুদ্ধি চর্চার আধুনিকায়নে প্রতিদিন বাংলাদেশ পোর্টালের নতুন চেয়ারম্যান আলহাজ্ব ইয়াকুব সুনিক বলিষ্ঠ ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

দুবাইয়ের খ্যাতিমান ব্যবসায়ী আলহাজ্ব ইয়াকুব সুনিক চট্টগ্রাম জেলার চাঁদগাও থানা দিন খলিফা পাড়ায় জন্মগ্রহণ করেন। পিতা মরহুম মুন্সি মিয়া, মাতা মরহুমা আনোয়ারা বেগমের গর্বিত সন্তান ইয়াকুব সুনিকের শৈশব-কৈশর কেটেছেন নিজ এলাকায়। ২০০০ সালে তিনি দুবাই পাড়ি জমান। ২০০৫ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি দুবাইতে অবস্থান করছেন স্বপরিবারে।

তিনি বর্তমানে সংযুক্ত আরব আমিরাত দুবাই আবির বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারির দায়িত্ব পালন করছেন। তাছাড়া তিনি ইয়াকুব সুনিক ফাউন্ডেশন এর চেয়ারম্যান। তিনি একাধারে চেইন রেস্টুরেন্ট শরফুদ্দিন রেস্টুরেন্ট ইন্টারন্যাশনাল সিটি, শরফুদ্দিন রেস্টুরেন্ট জেবেল আলি আল-কুজ, শরফুদ্দিন রেস্টুরেন্ট আবির ফুড এন্ড ভেজিটেবিল মার্কেট, শরফুদ্দিন রেস্টুরেন্ট অাল ওয়ার্সন , শরফুদ্দিন রেস্টুরেন্ট আজমানের স্বত্বাধিকারী এবং গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান।

তাছাড়া দুবাইয়ের বিখ্যাত রিয়েল এস্টেট কোম্পানির ফিউচার হোম রিয়েল এস্টেটের ম্যানেজিং ডাইরেক্টর ।এছাড়াও ইয়াকুব সুনিক বাংলাদেশ কমিউনিটির অন্যতম নেতা হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন। দেশে বিদেশে তিনি একজন মহৎ হৃদয়বান ব্যক্তি হিসেবে পরিচিত।

“প্রতিদিন বাংলাদেশ” অনলাইন পোর্টালের চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় ইয়াকুব সুনিক জানান তথ্য প্রযুক্তি ছাড়া মানুষের জীবনধারণ এখন অচল। আগামীতে সমাজ বিনির্মাণে তথ্য প্রযুক্তির কোন বিকল্প নেই। তিনি বলেন কোন কোন জায়গায় তথ্য প্রযুক্তির অপব্যবহার হতে আমরা দেখেছি। তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধ করতে আমাদের সজাগ থাকতে হবে। বস্তু নিষ্ঠ তথ্য তুলে ধরে আমাদের নাগরিক জীবনের পরিবর্তন এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে । তিনি তথ্য প্রযুক্তি খাতকে সঠিক ভাবে চর্চা করে সমাজকে সুন্দর কিছু উপহার দেওয়ার লক্ষ্যে প্রতিদিন বাংলাদেশের সাথে নিজেকে সম্পৃক্ত করেছেন বলে উল্লেখ করেন।

তিনি সকলকে প্রতিদিন বাংলাদেশের অনলাইন পোর্টালে চোখ রেখে দেশ-বিদেশের বস্তুনিষ্ঠ সংবাদ পাঠের জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

আরো পড়ুন