পিতার হত্যার বিচারের দাবিতে ৮বছরের শিশু রাজপথে

বিশেষ প্রতিনিধি

পরনে পাঞ্জাবী, বুকে কালো ব্যাচ পরে সামনে হেঁটে যাচ্ছে ৮ বছরের অবুঝ শিশু।

এই দৃশ্যটি দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ধনতলা শাহাপাড়ার বাসিন্দা উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মজনু হত্যার প্রতিবাদে উপজেলাবাসীর পক্ষে শোক র‌্যালির। আর সামনে যে শিশুটি হাঁটছে তার নাম সাকিব রহমান সায়ন। ছাত্রনেতা মো. মজনুর রহমানের ৮ বছর বয়সের একমাত্র সন্তান।

গত ১৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে বোচাগঞ্জের সুকদেবপুর চৌরাস্তা নামক স্থানে একদল সন্ত্রাসী ছাত্রদল নেতা মজনুকে হত্যা করে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় মজনুর রহমান মজনুর বাসভবনস্থ ধনতলা হতে উক্ত শোক র‌্যালিটি সেতাবগঞ্জ পৌর শহরের সড়ক প্রদক্ষিণ করে ধনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চত্বরে শেষ হয়।

এ সময় হাজারো মানুষের সঙ্গে মজনুর একমাত্র শিশু ছেলে সাকিব রহমান সায়ন তার পিতার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

শোক র‌্যালির সম্মুখভাগে শিশু সায়ন বোচাগঞ্জবাসীর নজর কেড়েছে। অনেকেই শিশু সায়নের কথা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন। শিশু সায়নকে সান্ত্বনা দেয়ার ভাষা হারিয়ে ফেলেন।

এ সময় নিহত মজনুর পরিবারের সদস্যরা ছাড়াও বোচাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী তুহিন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. রিয়াজুল ইসলাম আংকেল, পৌর বিএনপির সভাপতি মো. নওসাদ আলী, মো. মঞ্জুর মোরশেদ মানিক, মো. হাবীবুর রহমান হাবু প্রমুখ শোক র‍্যালিতে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন