পাহাড় থেকে ব্যবসায়ী এনামুল হক এর লাশ উদ্ধার

আব্দুল ওয়াহাব (লোহাগাড়া) চট্টগ্রামঃ

লোহাগাড়ায় এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১০ জুন) সকাল ৭টার দিকে উপজেলার পুটিবিলা ইউনিয়নের নতুন পাড়ার এক টিলায় লাশ দেখতে পান স্থানীয়রা। নিহত ব্যবসায়ীর নাম এনামুল হক প্রকাশ গুরামনু (৪৫)। তিনি একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের এমচরহাট বাজারস্থ মাষ্টার পাড়ার জালাল আহমদের পুত্র ও ৪ সন্তানের জনক। তিনি পাহাড় থেকে বাঁশ ও গাছ সংগ্রহ করে স্থানীয় বাজারে পাইকারি বিক্রি করতেন।

নিহতের স্ত্রী রহিমা বেগম জানান, মঙ্গলবার সন্ধ্যায় কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। রাতে বাড়িতে না আসায় সম্ভাব্যস্থানে অনেক খোঁজাখুজি করেও পাওয়া যায়নি। বুধবার সকালে বাড়ির পাশ্ববর্তী টিলায় তার লাশ পাওয়া যায়। তার স্বামী বেশ কিছুদিন যাবত ব্যবসায় মন্দা দেখা যাওয়ায় টেনশনে ছিলেন। তবে তার সাথে কারো শত্রুতা ছিল না বলে জানান তিনি। নিহতের চাচাতো ভাই সমাজকর্মী আ.স.ম. দিদারুল আলম জানান, বাড়ির পাশ্ববর্তী টিলা থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে সে কীটনাশকপানে আত্মহত্যা করেছে। গত রমজান মাসেও ব্যবসায়ীক টেনশনে অতিরিক্ত ঘুমের ঔষুধ সেবন করেছিল। পরে তাকে চমেক হাসপাতালে চিকিৎসাসেবা দিয়ে সুস্থ করা হয়। স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন জানান, নতুন পাড়ার এক টিলায় ব্যবসায়ীর লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। নিহত ব্যবসায়ীর ব্যবসা মন্দা যাচ্ছিল। তার জন্য প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহারের তালিকায়ও তার নাম দেয়া হয়েছিল।

তবে তার মৃত্যুর সঠিক কারণা জানা যাচ্ছে না। লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে পুলিশ। লাশের সুরতহাল লিপিবদ্ধ শেষে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। লাশের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। লাশের মুখে কীটনাশকের গন্ধ পাওয়া গেছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পাবার পর ব্যবসায়ীর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ব্যাপারে নিহতের স্ত্রী রহিমা বেগম বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করেছেন।

আরো পড়ুন