পবিত্র মাহে রমজানের পুরো মাস ফ্রি-তে ইফতার বিতরণের উদ্যোগ নিয়েছেন জাকির হোসেন

বিশেষ প্রতিনিধিঃ

যুগ যুগ ধরে সব ধর্মালম্বী মানুষদের মধ্যে ধর্মানুসারী বিভিন্ন আনুষ্ঠানিকতা প্রস্তুতি গ্রহণ করে থাকে।

মুসলমানদের জন্য সবচে’ গুরুত্বপূর্ণ ও পুণ্যময় মাস হলো- রমজানুল মোবারক। মুসলমানরাও ইবাদত-বন্দেগি ও ধর্মীয় অনুষ্ঠান পালনের মাধ্যামে মহিমান্বিত রমজান মাসের প্রস্তুতি গ্রহণ করে থাকেন।

রহমত, মাগফিরাত ও নাজাত এবং আল্লাহর নৈকট্য লাভের জন্য পবিত্র মাহে রমজান উপলক্ষে ৩০ দিন ব্যাপি ফ্রী ইফতার বিতরণ কর্মসূচীর আয়োজন করেছেন শাহবাগ থানার ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাকির হোসেন।

একান্ত সাক্ষাৎকারে রমজানের গুরুত্ব নিয়ে তিনি বলেন, প্রত্যেক মুমিনেরই রমজানের জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে রাখা দরকার। শারীরিক, মানসিক, বৈষয়িক ও অভ্যাসগত- সবক্ষেত্রেই পরিপূর্ণ আনতে রমজানের গুরুত্ব অপরিসীম।

তিনি আরও বলেন, বিভিন্ন ধর্ম গ্রন্থ থেকে জানা যায়, রমজান নিকটবর্তী হলে রাসুলুল্লাহ (সা.) থেকে বর্ণিত নিম্নোক্ত দোয়াটি ওমর (রা.) বেশি বেশি করতেন।

দোয়াটি হলো—‘হে আল্লাহ, আমাদের বেশি দান করুন, আমাদের কম দেবেন না, আমাদের সম্মান ও মর্যাদা দিন, আমাদের লাঞ্ছিত করবেন না, আমাদের দান করুন, বঞ্চিত করবেন না, আমাদের অগ্রগামী করুন, আমাদের ওপর অন্য কাউকে অগ্রগামী করবেন না, আমাদের সুপ্রসন্ন করুন এবং আমাদের ওপর সুপ্রসন্ন থাকুন। ’ (সুনানে তিরমিজি, হাদিস : ৭১৭৩; মুসনাদে আহমদ : ১/১২৭)। সমাজের বৃত্তবানদের প্রতি আমার উদার্থ আহ্বান জানায়,অসহায় মানুষের পাশে থাকার।

আল্লাহ তায়ালা সবাইকে নেক আমলে রমজানের পবিত্রতা গ্রহণের তাওফিক দান করুন, আমিন।

আরো পড়ুন