নিউ মার্কেটে সাংবাদিকদের ওপর হামলা উদ্দেশ্য প্রণোদিত: বিএমএসএফ

নিজস্ব প্রতিনিধিঃ

পেশাগত দায়িত্ব পালনকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় সাংবাদিকদের ওপর ব্যবসায়ীদের হামলা উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দ। রাজনৈতিক মাঠ উত্তপ্ত করতেই তুচ্ছ ঘটনায় নিরিহ ছাত্রদের ওপর এরুপ হামলা,গোলাগুলির ঘটনা ঘটানো হয়েছে। হামলাকারী ব্যবসায়ীরা রোগিবহনকারী এ্যাম্বুলেন্সের ওপরও হামলা চালায়; যা চরম মানবাধিকার লঙ্ঘন।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোডর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, নির্বাহী সভাপতি সোহেল আহমেদ ও সাধারণ সম্পাদক শিবলি সাদিক খান এ মন্তব্য করে হামলার সাথে জড়িত ব্যবসায়ী নামক নরপিশাচের ট্টেড লাইসেন্স বাতিল করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি করা হয়েছে।

ব্যবসায়ী ও ছাত্রদের সাথে সংঘর্ষে দীপ্ত টিভি রিপোর্টার আসিফ সুমিত, মাইটিভি রিপোর্টার ড্যানি ড্রং, এসএ টিভি রিপোর্টার তুহিন, ক্যামেরাপারসন কবির হোসেন, আরটিভি ক্যামেরাপার্সন সুমন দে, ডেইলি স্টারের ফটোগ্রাফার প্রবীর এবং আজকের পত্রিকার রিপোর্টার আল আমিন রাজু সহ আরও অনেক সাংবাদিক আহত হয়েছেন।

এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে আহত ছাত্রদের সুচিকিৎসা এবং নিরাপত্তার দাবি করা হয়। সেই সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

আরো পড়ুন