নকশাবহির্ভূত বেআইনি ভবন নির্মাণের অভিযোগ, দুর্ঘটনার আশঙ্কা

 স্টাফ রির্পোটারঃ চট্টগ্রামের হালিশহর এল ব্লক এলাকায় জনৈক শাহাবুদ্দিন কন্টাকটার এর বিরুদ্ধে নকশা বর্হিভুত অনুমোদনহীন ভাবে বহুতল ভবনের নির্মাণের অভিযোগ এনে এলাকাবাসী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ সহ বিভিন্ন সংস্থার কাছে আবেদন জানিযয়েছে।

 

এলাকাবাসীর পক্ষে এমএ মাবুদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন যে মোঃ শাহাবুদ্দিন কন্টাকটার ব্লক  এল, বাড়ি নং ৫ শাপলা কমিউনিটি সেন্টার রোড, মাওলানা সিএনজি পাম সংলগ্ন, হালিশহর চট্টগ্রাম, এলাকায় শাহাবুদ্দিন কন্টাক্টর ভবন নামে ২০বছর পূর্বে কোনরকম ফাইলিং ছাড়া ছয়তলা ভবন নির্মাণ করে। বর্তমানে সে কোন প্রকার সরকারি অনুমোদন না নিয়ে রাতের আধারের গোপনে সপ্তম ও অষ্টম তলা নির্মাণ করিতেছে। সপ্তম ও অষ্টম তলা নির্মাণের ফাউন্ডেশন না থাকায় এলাকার জনগণ রীতিমতো আতঙ্কে ভুগিতেছে। প্রাকৃতিক দুর্যোগ কিংবা সামান্য মাত্রার ভূমিকম্পে সপ্তম ও অষ্টম তলা সহ পুরো বিল্ডিং ভেঙ্গে আশেপাশের এলাকায় মারাত্মক বিপর্যয় ঘটতে পারে।

 

এলাকার জনগণ অভিযোগ করেন,  ক্রুটি পূর্ণ ভবন নির্মাণ না করে প্রয়োজনীয় অনুমোদন ও নকশা নিয়ে পাইলিং এর মাধ্যমে ভবনটি নির্মাণ করা হলে আশেপাশের এলাকাবাসি ঝুকিমুক্ত থাকবে। স্থানীয় জনগণ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রæত হস্তক্ষেপ কামনা করেন।

আরো পড়ুন