দেশে করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫২০

নিজস্ব প্রতিবেদক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৪৪০ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫২০ জনের দেহে।  এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫৪৪০ জনের মৃত্যু হলো।

 

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৭৩ হাজার ১৫১ জন। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাস থেকে সুস্থতার হার বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন ১, ৭৯৮ জন। প্রতি ১০০ জন আক্রান্তের মধ্যে ৭৬.৮১ জনের বেশি সুস্থ হয়ে উঠছেন।

দেশে এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৮৬ হাজার ৬৩১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ২৬ হাজার ৮০৮ জনের।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার প্রতি ১০০ টিতে ১১.৬৬ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৮.৪১ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

মৃতদের মধ্যে ২৫ জন পুরুষ, ১০ জন নারী। এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪,২০০ জন আর নারী ১,২৪০ জন। যারা মারা গেছেন তাদের মধ‍্যে বেশির ভাগের বয়স ৬০-এর উপরে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৮ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৫ হাজারের বেশি মানুষের।

আরো পড়ুন