তৃণমুলের ভারচুয়াল সভায় ৫০লক্ষের বেশি কর্মী সমাবেশ!

ইন্ডিয়া প্রতিনিধিঃজয় কুমার রায়

২০ ই জুলাই ২০২১তারিক
তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় আসার পর ২১ জুলাই তৃণমূলের শহীদ দিবস পালন নিয়ে সমাবেশ নিয়ে পরিকল্পনা চলছে৷ যদিও করোনা আবহের কথা মাথায় রেখে জনসমাগম নয়, ভার্চুয়াল সমাবেশের পথেই হাঁটবেন মমতা।

রাজ্যে ২১ জুলাই পালন কর্মসূচীতে দুপুর ২টো নাগাদ কালীঘাটে মমতা বন্দোপাধ্যায় বক্তৃতা করবেন। সেখানে উপস্থিত থাকবেন অভিষেক বন্দোপাধ্যায়, সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়ের মতো প্রথম সারির নেতারা। এছাড়াও প্রতি বিধানসভা কেন্দ্রে সভা হবে। কেন্দ্রীয় একটি স্থান নির্ধারণ করে সেখানেই মঞ্চ থাকবে এবং প্রত্যেকটি বুথে যাতে দলীয় কর্মসূচি পালন করা হয়, সে ব্যাপারে কড়া নজর রাখতে বলা হয়েছে বিধায়ক, কাউন্সিলরদের।

দু’দফায় বুথস্তরের কর্মীরা কর্মসূচি পালন করতে পারবেন। প্রথম পর্যায়ে প্রতি বুথে সকাল ১০ টায় ৫০ জন করে কর্মী সমবেত হবেন। এক্ষেত্রে সবরকমের সামাজিক দূরত্ব বজায় রেখেই কাজ করতে হবে। দুপুর ২ থেকে মমতা বন্দোপাধ্যায়ের বক্তব্য লাইভ দেখানো ও শোনানো হবে জায়ান্ট স্ক্রিনে। বিধায়ক ও অন্যান্য নেতাদের সেখানে হাজির থাকতে বলা হয়েছে।

 

২১ জুলাই ধর্মতলায় থাকবে শহীদ তর্পণের ব্যবস্থা। দুপুর ১২টা নাগাদ সেখানে হাজির থাকবেন দলের প্রথম সারির নেতারা। কোভিড বিধি মেনেই সব ব্যবস্থা থাকতে বলা হয়েছে।

শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থান, যেমন শ্যামবাজার, গিরীশ পার্ক, লেকটাউন, পার্ক স্ট্রিট, এসপ্ল্যানেড, চেতলা, টালিগঞ্জ, হাজরা সহ একাধিক জায়গায় থাকছে জায়ান্ট স্ক্রিন। সেখানেই চলবে তৃণমূলের শহীদ দিবসের ভার্চুয়াল অনুষ্ঠান।

 

আরো পড়ুন