জন্মদিনের এই অনুষ্ঠান বিআইজিএম এ স্মৃতি হয়ে থাকবে: ড. মোহাম্মদ তারেক

মোঃ আমজাদ হোসেন, ঢাকাঃ বিআইজিএম ডিরেক্টর ড. মোহাম্মদ তারেক বলেছেন আমাদের প্রতিষ্ঠানের ইতিহাসে পলিসি এনালাইসিস কোর্সের বিগত সাতটি ব্যাচের মধ্যে যতগুলো অনুষ্ঠান হয়েছে তার মধ্যে আজকের অষ্টম ব্যাচের তিন জনের জন্মদিনের এই পার্টি খুবই আনন্দঘন মুহূর্তে পরিনত হয়েছে। জন্মদিনের এই অনুষ্ঠান বিআইজিএম এর কর্মকর্তা কর্মচারী ও প্রশিক্ষনার্থীদের মাঝে স্মৃতি হয়ে থাকবে।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে এশিয়ান উন্নয়ন ব্যাংকের (এডিবি) কনসালটেন্ট মহিউদ্দিন খান আলমগীর বলেন আমি গর্বিত ও আনন্দিত বিআইজিএম’র প্রশিক্ষনার্থীদের জন্মদিনের এমন একটি অনুষ্ঠানে আসতে পেরে।কেক কাটার মধ্য দিয়েই পলিসি এনালাইসিস কোর্সের প্রশিক্ষনার্থী মোঃ মোফাজ্জল হোসেন, এহসান আহমেদ ও মোহাম্মদ মাহমুদুল হাসানের জন্মদিনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে এডিবি কনসালটেন্ট,বিআইজিএম ডিরেক্টর ও জন্মদিনের তিন বন্ধুকে কেক খাওয়ার পরই শুরু হয় কবিতা আবৃতি এবং সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানে রবীন্দ্র সংগীত গেয়েছেন বাংলাদেশ বেতারের সংবাদ পাঠিকা জেসমিন আরা জুই,নিজের স্বরচিত কবিতা সংসার আবৃতি করেছেন সাংবাদিক মোঃ আমজাদ হোসেন ও বদরুন্নেসা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সফিউল আজম।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন খান মোহাম্মদ ফেরদৌস,সার্বিক সহযোগিতায় ছিলেন পলিসি এনালাইসিস    কোর্সের প্রধান কো-অর্ডিনেটর মি. প্রনব চক্রবর্তী,কোর্স কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার দেবাশীষ দাস,সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আল মামুন রাসেল ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর জ্যোতিশ রঞ্জন দাস। উপস্থিত ছিলেন             

বিআইজিএম এর একাউটেন্ট মি. নুর মোহাম্মদ, ডেপুটি ডিরেক্টর মো: মঞ্জুর আলম প্রধান,শিক্ষক, শিক্ষিকা, পলিসি এনালাইসিস কোর্সের অষ্টম ব্যাচের সকল প্রশিক্ষনার্থী  ও বিআইজিএম’র কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

উল্লেখ্য,বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে স্কিল ফর ডেভেলপমেন্ট ইনভেস্টমেন্ট প্রকল্পের (সেইপ) আওতায় দশ সপ্তাহ ব্যাপি পলিসি এনালাইসিস শীর্ষক সরকারি এবং বেসরকারি কর্মকর্তাদের জ্ঞান ও নীতি বিশ্লেষণী মানসিক দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষ প্রশিক্ষণের আয়োজন করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব গভর্নেন্স এন্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম)।

দৈনিক প্রথম আলো ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশ থেকে এই প্রশিক্ষণের জন্য সরকারি-বেসরকারি বিভিন্ন সেক্টরের ৬০ জনেরও বেশী আবেদনকারীর মধ্যে ৩৬ জন প্রশিক্ষনার্থীকে নিয়ে পলিসি এনালাইসিস অষ্টম ব্যাচের এই কোর্স শুরু  হয়েছে।

 

কেএ/এ আ/প্রতিদিন বাংলাদেশ                

 

আরো পড়ুন