চার দফায় হবে সাদেক হোসেন খোকার জানাজা

নিউজ ডেস্কঃ

ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকায় আসবে বৃহস্পতিবার (০৭ নভেম্বর)। ওইদিন চারদফা জানাজা শেষে সন্ধ্যায় জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও সাদেক হোসেন খোকার এপিএস নজরুল ইসলাম কিরণের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

তারা বলেন, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা। এরপর বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা হবে।

‘সেখান থেকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে নেওয়া হবে। দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা প্রয়াত খোকার মরদেহে ফুলেল শ্রদ্ধা জানাবেন। বাদ জোহর দলীয় কার্যালয়ের সামনে জানাজা হবে। সেখান থেকে তার নিজ জন্মস্থান রাজধানীর গোপীবাগ নেওয়া হবে মরদেহ।’
আজাদ ও কিরণ জানান, বিকেলে গোপীবাগ ও ধুপখোলা মাঠে খোকা সাহেবের আরও দুটি জানাজা হবে।

তবে ওই জানাজার নির্দিষ্ট সময় তারা জানাতে পারেননি।

কিরণ বলেন, মরদেহের সঙ্গে স্যারের (সোদেক হোসেন খোকা) বড়ছেলে ইসরাক হোসেনসহ পরিবারের সদস্যরা রয়েছে। তারা ঢাকায় পৌঁছানোর পর দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনার পর অন্যান্য সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, সাদেক হোসেন খোকা যেহেতু মুক্তিযোদ্ধা তাই দিনের কোনো একসময় তার মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারেও নেওয়া হতে পারে।

এর আগে সোমবার (০৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির এই নেতা।

ওইদিন সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকায় তার প্রথম জানাজা হয়। জানা গেছে, মরদেহ দেশে আনার সব প্রক্রিয়া শেষে মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার পথে রওনা হবেন পরিবারের সদস্যরা।

দৈনিক তৃতীয় মাত্রা

আরো পড়ুন