চলতি সপ্তাহে আসছে যুবদলের পুর্নাঙ্গ কমিটি

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু জানিয়েছেন, পূর্ণাঙ্গ কমিটির লক্ষ্যে ইতোমধ্যে কাজ গুছিয়ে আনা হয়েছে। ১-২ দিনের মধ্যে কেন্দ্রীয় যুবদলের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটির প্রস্তাবিত তালিকা লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন আসার পর কমিটি ঘোষণা করা হবে।

যুবদলের সূত্র জানায়, কমিটিতে ঠায় পেতে এরইমধ্যে দৌড়ঝাঁপ শুরু হয়েছে যুব দলের পদপ্রত্যাশীদের মধ্যে। অনেকেই ঢাকার প্রভাবশালী নেতাদের পাশাপাশি লন্ডনে অবস্থানরত তারেক রহমানের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছেন। জেলা পর্যায়ের অনেক নেতাই কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পেতে ঢাকায় কেন্দ্রীয় নেতাদের বাসাবাড়িতে ভিড় জমাচ্ছেন।

দলের গঠনতন্ত্রে ২১১ সদস্যের কমিটি করার কথা বলা থাকলেও এর আগে ছিলো ২৭১ সদস্যের কমিটি। এবার গঠনতন্ত্র অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে জানায় একাধিক সূত্র।

এই প্রসঙ্গে যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান বলেন, আশা করি, চলতি সপ্তাহে যুবদলের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা আসতে পারে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। কমিটিতে যোগ্য ও ত্যাগীদের রাখা হবে বলে তিনি জানান।

এর আগে, ২০১৭ সালের ৩ জানুয়ারি পূর্ববর্তী কমিটির সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবকে সভাপতি ও বিএনপির বর্তমান সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যবিশিষ্ট যুবদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। তিন বছর মেয়াদি এই কমিটির বয়স ৩৪ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি দায়িত্বপ্রাপ্তরা।

সবশেষ গত ৯ অক্টোবর যুবদলের ৫ নেতার সঙ্গে স্কাইপে বৈঠক করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সেই বৈঠকে তিনি ২০ অক্টোবরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে নির্দেশ দেন কিন্তু নির্ধারিত সময় পার হলে আবার তারেক রহমানের কাছে সময় চান সংগঠনটির নেতারা। ২৬ নভেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি বিএনপির হাইকমান্ডের কাছে জমা দেওয়া হবে সংগঠনটির সূত্রে জানা গেছে।

আরো পড়ুন