চরফ্যাসনে পূর্ব চর নুরুল আমিন সঃ প্রাঃ বিঃ শিক্ষার্থীদের বরাদ্ধকৃত বিস্কুট চুরির অভিযোগ

চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি

ভোলা জেলার চরফ্যাসন উপজেলার দুলারহাট থানার পূর্ব চর নুরুল আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উদাসীনতা ও দায়িত্ব অবহেলার কারনে স্কুলের ভিতর থেকে শিক্ষার্থীদের জন্য বরাদ্ধকৃত বিস্কুট অহরহ চুরি হয়ে যাচ্ছে।

গত ৫ ই এপ্রিল রোজ রবিবার রাতে স্থানীয় লোকজন কর্তৃক একজন বিস্কুট চোর হাতে-নাতে ধরা হলেও এখনো পর্যন্ত স্কুলটির প্রধান শিক্ষক এ ব্যাপারে প্রয়োজনীয় কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করেনি। এমনকি এ ঘটনার দুই দিন অতিবাহিত হয়ে যাওয়ার পরেও চরফ্যাসন উপজেলা শিক্ষা অফিসারকে বিষয়টি সম্পর্কে অবগত করেননি বলে প্রধান শিক্ষকের কাছ থেকে জানাযায়।

সরেজমিনে গিয়ে জানাযায়, স্কুলের প্রধান গেউট বন্ধ থাকলেও যে কেউ সহজে স্কুলের ভিতরে প্রবেশ করতে পারে। এমনকি স্কুলের জানালা খোলা এ অবস্থায় যে কেউ চাইলে সেখান থেকে বিস্কুট নিয়ে যেতে পারে।স্থানীয় ৩-৪ লোকজন জানান, স্কুল থেকে বিস্কুট চুরি হলে এ বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক এবং স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতিকে অবহিত করা হয়। বিস্কুট গুলো উদ্ধার করে সভাপতি মোঃ হানিফ মাতাব্বরের কাছে রাখা হয়। তারা বলছে স্থানীয়ভাবে মিমাংষা করবে কিন্তু এখন পর্যন্ত কোন মিমাংষা হয়নি।

পূর্ব চর নুরুল আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন স্কুলের ভিতর থেকে বিস্কুট চুরির ঘটনার সত্যেতা স্বীকার করেছেন। তিনি সাংবাদিকদের জানান, আমি স্থানীয়ভাবে এ বিষয়টি মীমাংসা করবো,তাই এখনো পর্যন্ত উপজেলা শিক্ষা অফিসারকে অবহিত করিনি।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী মুঠোফোনে জানান, আমাকে স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার সন্ধার পরে বিস্কুট চুরির বিষয়টি জানিয়েছে। যে ছেলেটি বিস্কুট চুরি করেছে তার বয়ষ ১২-১৩ বছর এবং স্থানীয়ভাবে মীমাংসা করবে। তারপর কি হয়েছে এখনো পর্যন্ত জানায়নি।

আরো পড়ুন