চরফ্যাসনে জোরপূর্বক বসত বাড়ি থেকে গাছপালা কেটে জমি দখলের চেষ্টা

 

চরফ্যাসন প্রতিনিধি।।
চরফ্যাসন উপজেলা দক্ষিণ আইচা থানা ১৫ নং অধ্যক্ষ নজরুল নগর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে একটি পরিবারের বসতবাড়িতে ডেকু মেশিন দিয়া মাটি কাটার অভিযোগ পাওয়া গেছে। ঘটনা স্থানে গিয়ে জানা যায়, নজরুল নগর ইউনিয়ন ৪ নং ওয়ার্ডের মোঃ বেল্লাল এর রেকর্ডি সম্পত্তি । যা বেল্লাল ২০ বছর ধরে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে আছেন।
গত (১১ ডিসেম্বর) সকাল ৮ টার সময় ভোলা শশীভূষণ থানা জাহানপুর এলাকার মোঃ কামাল (৪৩) বেশ কিছু লোকজন সহ মাটি কাটার জন্য ডেকু মেশিন নিয়ে আসেন মোঃ বেল্লাল এর বসত বাড়ির জায়গা দাবী করে তার পুকুর পাড়ে গাছপালা নির্বিচারে কর্তন, ঘর-বাড়িতে হামলা করে ক্ষতিসাধন বেল্লাল স্ত্রী শাহিনের বেগম সহ তার ছেলে মেয়েক আহত এবং বাড়ির মাটি পালানো জায়গায় কেটে খান খান করে ফেলেন। এতে বেল্লাল হোসেন নিরুপায় বাদী হয়ে দক্ষিণ আইচা থানায় ওইদিনই রাতে অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ডেকু ড্রাইভার ও কামাল বাহিনীর একজনকে ধরে আনে, পরে এলাকার মুব্বীয়ানরা বিষয়টি সালিশের মাধ্যমে নিষ্পিত্তি করে দিবেন বলে থানা পুলিশকে আশ্বস্থ করেন।

এ ব্যাপারে কামালের সাথে আলাপ করলে তিনি জানান, ওই সম্পত্তি আমার নিজের নামে রেকর্ড হয়েছে এবং আমার কেনা জমি তাই আমি আমার জায়গায় থেকে মাটি কাটতাছি।

দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ জানান, আগামী (১৩ ডিসেম্বর) দুই পক্ষকে কাগজ পত্র নিয়ে আসার জন্য বলা হয়েছে আসলে তাদের সুষ্ঠ সমাধান দেওয়ার ব্যবস্তা গ্রহন করা হবে।

আরো পড়ুন