গাজীপুরে ১৪৯ মামলায় ১ লক্ষ ১৮ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় –

স্বীকৃতি বিশ্বাস, বিশেষ প্রতিনিধিঃ

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সমগ্র দেশব্যাপি এক যোগে কঠোর লকডাউন পালন করা হচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের আঘাতে দেশের ৬৪ জেলার মধ্যে ৫৩ জেলাই বিপর্যস্ত।আর তাই করোনা ভাইরাসের সংক্রমণের চেইন ভাঙার জন্য ও লকডাউন কার্যকরের জন্য বাংলাদেশ সরকারের স্ব স্ব জেলার জেলা প্রশাসনের সাথে পুলিশ, র‍্যার,বিজিবি ও সেনাবাহিনীর যৌথ অভিযান পরিচালিত হচ্ছে।

তারই ধারাবাহিকতায় আজ ৩ জুলাই রোজ শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ও আশেপাশের এলাকায় সরকার নির্দেশিত প্রজ্ঞাপন অনুযায়ী লকডাউন বাস্তবায়নের উদ্দেশ্যে মহাসড়ক,গুরুত্বপূর্ণ বাজারে অবস্থান নেয় এবং মোবাইল কোর্ট পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

এসময় পণ্যবাহী ভ্যান,জরুরি পরিসেবার আওতায় গাড়ি ও ম্যানুয়াল রিক্সা ছাড়া অন্য গাড়ি চলাচল করলে, ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া অন্য দোকান খোলা রাখলে, ওষুধের দোকান বাদে অন্য দোকানে অননুমোদিতভাবে ওষুধ বিক্রি করলে, মাস্ক বিহীন ও বিনা প্রয়োজনে ঘোরাঘুরি করার জন্য ২২ টি মোবাইল কোর্ট পরিচালিত হয় এবং ১৪৯ টি মামলায় ১ লক্ষ ১৮ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও দুস্থ পথচারীদের মাঝে গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা এবং মাইকিং করে উদ্ভূত পরিস্থিতিতে সকলকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়।

আরো পড়ুন