খুলনা বিভাগে এযাবতকালের সর্বোচ্চ করোনায় আক্রান্ত ১ হাজার ৮০০ জন-

স্বীকৃতি বিশ্বাস, বিশেষ প্রতিনিধিঃ

করোনা সংক্রমণের সুপার পাওয়ারে ভারতের সীমান্তবর্তী খুলনা বিভাগের ১০ টি জেলাই বিপর্যস্ত।জেলাগুলোর হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চাপে নূন্যতম চিকিৎসা সেবা দিতে হিমসিম খাচ্ছেন হাসপাতালের ডাক্তার- নার্সেরা। অন্যদিকে মৃত্যু রোগীদের লাশের গন্ধে ও স্বজনদের কান্নায় হাসপাতাল গুলোর পরিবেশ ভারী হয়ে আসছে।অনেক হাসপাতালের কর্তৃপক্ষ বলছেন কয়েক বছরের মধ্যে একসাথে এতো লোকের মৃত্যু তারা দেখেনি। প্রতিদিন করোনায় নতুন সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ার ফলে চিকিৎসা সংশ্লিষ্ট সকলেই চিন্তিত এবং শঙ্কিত এই ভেবে যে, যেকোনো সময় পুরো চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়তে পারে। তাই করোনা সংক্রমণ রোধে সকল জনগনকে লকডাউন মেনে মাস্ক ব্যবহার,জনসমাগম এড়িয়ে চলা,সামাজিক সচেতনার উপর জোর দেওয়া ছাড়া কোন পথ নেই।

আজ ৬ জুলাই -২০২১ রোজ মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক বলেন, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে এই প্রথম একদিনে সনাক্তের রেকর্ড ভেঙে সর্বোচ্চ ১ হাজার ৮০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।খুলনা বিভাগের ১০ জেলায় এ যাবতকাল করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ হাজার ৮৯৯ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১ হাজার ৪৭ জন।

একই সময়ে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪০ জনের। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা হলো ১ হাজার ৩০০ জন।গত ২৪ ঘন্টায় বিভাগের সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায় ১৪ জনের।এছাড়া কুষ্টিয়ায় ১৩ জন,যশোরে ৬ জন, মেহেরপুরে ৩ জন এবং ঝিনাইদহ, বাগেরহাট, সাতক্ষীরা ও চুয়াডাঙ্গায় ১ জন করে মারা গেছেন।

আরো পড়ুন