খুলনা বিভাগে একদিনে এ যাবত কালের সর্বোচ্চ মৃত্যু ও সনাক্ত-

স্বীকৃতি বিশ্বাস :
বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয় সুনামি খুলনা বিভাগের সীমান্তবর্তী ১০ টি জেলা- খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, যশোর, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুরের উপর দিয়ে তীব্রবেগে প্রবাহিত হচ্ছে। এ বিভাগে করোনায় আক্রান্ত অধিকাংশ ব্যক্তির শরীরে পার্শ্ববর্তী দেশ ভারতের ডেল্টা ধরনের প্রভাব পরিলক্ষিত হচ্ছে। যেহেতু ভারতীয় ধরন করোনার অন্য ৩ টি ধরন থেকে অতিমাত্রায় সংক্রমণশীল এবং অতিদ্রুত শরীরের ফুসফুস, হার্ট ও রক্ত জমাট বাঁধাসহ ক্ষতিকর প্রভাব ফেলতে পারে তাই সংক্রমণ ও মৃত্যুর হারও প্রতিদিন বাড়ছে।

আর তাই অদৃশ্য শক্তিশালী এই ভাইরাসের ভয়াবহ রূপ খুলনা বিভাগের জনগণকে জীবন-মরণ সন্ধিক্ষণে নিমজ্জিত করেছে। করোনার সংক্রমণে সংক্রমিত ও মৃত্যু সংখ্যা গত কয়েকদিনের সকল রেকর্ড ভঙ্গ করেছে।

আজ ২৫ জুন-২০২১ রোজ শুক্রবার খুলনা বিভাগের বিভাগীয় পরিচালক রাশেদা সুলতানার দেওয়া তথ্য অনুযায়ী করোনার সংক্রমণ আজ ৫০ হাজার ছাড়িয়েছে। নতুন করে আজ সনাক্ত হয়েছে ১ হাজার ৩৩ জন। যা এ যাবত কালের সর্বোচ্চ। এ বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যু বরণ করেছেন ২৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের মধ্যে কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ৭ জন, খুলনা জেলায় ৫ জন, যশোর জেলায় ৫ জন, ঝিনাইদহ জেলায় ২ জন,চুয়াডাঙ্গায় ১ জন, সাতক্ষীরায় ১ জন,বাগেরহাটে ১ জন এবং মেহেরপুর জেলায় ১ জন মারা গেছেন।

আরো পড়ুন