আশার আলো দেখানোর স্বপ্নে বিভোর ০২-০৪

নিজস্ব প্রতিনিধি

করোনাভাইরাসের প্রভাবে যখন সারা বিশ্বের চিকিৎসা ব্যবস্থা বিপর্যস্ত তখন দেশের একটি বেসরকারি হাসপাতাল আশার আলো দেখানোর আশায় বিভোর!

ফেইসবুক ভিত্তিক একটি গ্রুপ তারা মনে করেন ৫০০ শয্যাবিশিষ্ট Hospital 02-04 এ চলবে নিরবচ্ছিন্ন ভাবে করোনায় আক্রান্তদের সেবা। শিক্ষার্থীদের ফেইবুক গ্রুপ ০২-০৪ এর সদস্যদের চাঁদায় গড়ে তোলা এই হাসপাতালে সেবা দিবেন সেই গ্রুপেরই প্রায় ১৫০ জন ডাক্তার সদস্য। মেধাবি এই ডাক্তার, নার্স আর সেবা কর্মীদের অক্লান্ত পরিশ্রমে সুস্থ হয়ে উঠবেন অনেক রোগী। এই ০২০৪ গ্রুপের অনেক সদস্যই এই জরুরি মুহূর্তে সেচ্ছাসেবী হিসেবে কাজ করবেন। সারাদেশ থেকে রোগী সনাক্তকরণ করে হাসপাতালে আনা এবং তাদের সেবা প্রদান করে যাবেন এই সব সেচ্ছাসেবক সদস্যরা। 

ঢাকার অদুরে ৫০ বিঘা জমির উপর গড়ে তুলা এই আধুনিক হাসপাতালের জন্ম হবে “SSC02-HSC04” নামের একটি ফেইসবুক গ্রুপ থেকে। এর সদস্য সংখ্যা প্রায় ৪৫০০০।

শুরুতে এই পয়তাল্লিশ হজার সদস্যরা প্রত্যেকে ৫০০০ টাকা করে চাঁদা দিয়ে মোট ২২ কোটি টাকায় যাত্রা শুরু করবে এই হাসপাতালটি। গ্রুপের অনেক ডাক্তার সদস্য দেশে এবং বিদেশে ভাল নামি দামি এমনকি সরকারি মেডিকেলের চাকরি ছেড়ে দিয়ে এই হাসপাতাল গড়ার পেছনে সময় দিয়ে পরবর্তীতে এখানেই থেকে যাবেন সেবা প্রদান করতে।

মুলত এই ৪৫ হজার সদস্য এবং তাদের পরিবাবের অগ্রাধিকার চিকিৎসা সেবা প্রদান করাই থাকবে এই হাসপাতাল গড়ে উঠার উদ্দেশ্য। গ্রুপের সকল সদস্যের কাছে থাকবে প্রায়োরিটি সেবা কার্ড। যার মাধ্যমে সে এবং তার পরিবার পাবে এই হাসপাতালের সর্বোচ্চ সেবা বিনামূল্যে।

নিজদের সেবার পাশাপাশি পরবর্তিতে সারা দেশের মানুষের সেবাই তারা এগিয়ে আসবে। আগামিতে দেশের বিভাগীয় শহরগুলোতে দ্রুত সাস্থ্যসেবা প্রদানের লক্ষে সেখানেও এই হাসপাতালে শাখা গড়ে তুলার স্বপ্ন দেখেন তারা।

আরো পড়ুন