একসঙ্গে ১৮বছর পর সাকিব ছাড়া খেলার কথা ভাবাই কষ্টদায়ক

জাতীয় দলের উকেট রক্ষক - ব্যাটসম্যান মুশফিকুর রহিম

ক্রীড়া প্রতিবেদক: সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দুই বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি ১ এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। সাকিবের নিষেধাজ্ঞার খবরে ভেঙে পড়েছেন তার দীর্ঘদিনের সতীর্থ মুশফিকুর রহিম।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মুশফিকুর রহিম ২০১২ এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে অল্পের জন্য হেরে যাওয়ার পর সাকিবকে জড়িয়ে ধরে কান্নার সেই মুহূর্ত পোস্ট করে লিখেছেন,

বয়স ভিত্তিক ও আন্তর্জাতিক ক্রিকেটে একসঙ্গে ১৮ বছর খেলার পর…, মাঠে তোমাকে ছাড়া খেলার কথা ভাবা খুবই কষ্টদায়ক। আশা করি, তুমি চ্যাম্পিয়নের মতো ফিরে আসবে। তোমার প্রতি আমার এবং পুরো বাংলাদেশের সমর্থন রয়েছে। ভেঙে পড়ো না, ইনশাল্লাহ।

সেই বিকেএসপি থেকে দুজনের একসঙ্গে ক্রিকেটের ময়দানে পথচলা। সেই প্রিয় সতীর্থের নিষেধাজ্ঞার খবর মানতে তাই জাতীয় দলের উইকেট রক্ষক-ব্যাটসম্যানের খুব কষ্ট হচ্ছে। বাংলাদেশের বহু জয়ের সাক্ষী এ দুই তারকা ক্রিকেটার। আগামী ১ বছর মাঠে দুজনকে আর একসঙ্গে দেখা যাবে না।

শুধু মুশফিক কেন, বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটভক্ত সাকিবের নিষেধাজ্ঞার খবরে হতাশা প্রকাশ করছেন। এমনকি অনেকে আইসিসি’র বিরুদ্ধে আন্দোলনও করছে।

আরো পড়ুন