”আরিফ তোর জন্য আমি কলংকিনি” লিখে সুবর্ণচরে স্কুল ছাত্রীর আতœহত্যা, পরিবারের দাবী হত্যা

মো: ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচরে সুইসাইড নোট লিখে এক স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
নিহত নাহিদা আক্তার শাবনুর (১৭), উপজেলার চরজুবলি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চর জিয়া উদ্দিন গ্রামের আবুল কালামের মেয়ে এবং সে স্থানীয় শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুর ১২টায় পুলিশ মরদেহ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।
এর আগে, বৃধবার রাত ৯টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে সে নিজ বাড়ির বসত ঘরে আঁড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ এবং নিহত নাহিদার লেখা একটি সুইসাইড নোট উদ্ধার করে।
সুইসাইড নোটে লেখা ছিল, আমার মৃত্যুও জন্য আমার মা-বাবা দায়ী নয়। আমার কবর যেন বাড়ির সামনে দেয়। আরিফ তোমার জন্য আমার কলঙ্ক।
মেয়ের বাবা আবুল কালাম বলেন, শাবনুর এর স্কুলে যাওয়া আসার সময় পাশ্ববর্তি বয়ারচর গ্রামের মোমিন উল্যাহর(৪৩) এর পুত্র মো: আরিফ হোসেন(২৩) আমার মেয়েকে প্রায় ডিস্টার্ব করতো যা আামার মেয়ে বাড়ীতে এসে সব বলতো, এ প্রকারে আরিফ শাবনুর কে জোর পূর্বক অনৌতিক কাজের প্রস্তাব করে, বিষয়টি জানা জানি হলে বিয়ের ছেলের বাবা দাদা, চাচাকে বিচার দেয় তারা ছেলের বিচার না করে উল্টো আমাকে অপমান অপদস্ত করে এবং মারধর করার হুমকি দেয় । পরে ছেলে আমার মেয়েকে তুলে নিতে প্রায় অজ্ঞাত ছেলেদের কে নিয়ে আমার বাড়ীর আশ পাশে ঘুর ঘুর করতে থাকে, এবং আমার মেয়েকে নিয়ে পালিয়ে যাবার প্রস্তাব করে, দীর্ঘদিন আরিফের এমন নির্যাতনের কারনে আমার মেয়েকে আতœহতা করতে বাধ্য করেছে, আমি এই খুনি লম্পট আরিফ ও তার বাবা চাচা সবার উপযুক্ত বিচার চাই। শাবনুরের মৃত্যুতে এলাকায় নেমে আসে শোকের ছায়া, তার সহপাঠিরা তার হত্যার বিচার চান।
এব্যাপারে জানতে চাইলে মামলাটির তদন্ত কর্মকর্তা এসআই ছালেহ উদ্দিন বলেন , মৃত শাবনুরের বাবা বাদী হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন, পোস্ট মর্টেম রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।
চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে ময়না তদনেন্তর জন্য পাঠানো হয়েছে। পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মো: ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ ০১৮২০৫২৪৬৫৫,তারিখ-১৫-০৪-২১

আরো পড়ুন