আমিরাতে এসএসসি ০২ এইচএসসি ০৪ এর প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী।

আরব আমিরাত প্রতিনিধিঃ

সংযুক্ত আরব আমিরাতে এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ গ্রুপের বন্ধুদের আয়োজনে ঈদ পুনর্মিলনী, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গ্রুপের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ আনন্দ উৎসবে যোগ দিতে দুবাই পন্ড পার্কে সকাল থেকেই জড়ো হতে থাকে আমিরাতের বিভিন্ন প্রদেশে অবস্থানরত এসএসসি ০২ এইচএসসি ০৪ গ্রুপের প্রবাসী বন্ধুরা।

মাইনুল ইসলামের সঞ্চালনায় ও আয়োজক কমিটির আহবায়ক মুহাম্মদ রোকনুজ্জামানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয় বন্ধুদের এই মিলনমেলা।

দুপুরে খাওয়া শেষে বন্ধুরা মেতে উঠে আড্ডা গল্প আর স্মৃতি কথা নিয়ে। এরপর সবাই মিলে কেক কেটে গ্রুপের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে।

একে অপরকে কেক খাইয়ে দিয়ে যেন বন্ধুত্বের বন্ধন আরো দৃঢ় করে তুলার চেষ্টা ও ঈদের আনন্দ সবার মাঝে ভাগাভাগির অন্যরকম দৃশ্য স্থাপন করে এই মিলনমেলায়।

দিনব্যাপী এই আনন্দ উৎসবে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বাংলাদেশিদের ঐতিহ্যবাহী খেলা -হাঁড়িভাঙ্গা, মার্বেল দৌড়, মোরগ লড়াই, বেলুন রক্ষা, বিস্কুট খেলা প্রতিযোগিতা।

পার্কে আগত প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য দেশের মানুষও এই আয়োজন উপভোগ করে।

খেলায় অংশগ্রহণকারী ও দর্শনার্থীদের আনন্দ আর হৈ চৈ সবাইকে স্কুল জীবনের স্মৃতি মনে করিয়ে দিয়েছিল কিছু সময়ের জন্য। সন্ধ্যায় শারজাহ ফার্ম হাউসে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

আব্দুল্লাহ বাবুলের আমন্ত্রণে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত গানে গানে মাতিয়ে রাখে কলকাতার জনপ্রিয় শিল্পী শুভজিৎ ও সুমিধা দে। এছাড়া গ্রুপের অন্যতম সদস্য শাহেদ চৌধুরীর গানও সবাইকে মুগ্ধ করে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আয়োজকদের অন্যতম সদস্য নূর জাহিদ ও জাহিদ হাসান এবং আয়োজক কমিটির পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন সদস্য ইয়াছিন আরাফাত।

তিনি বলেন বন্ধুদের আড্ডার পাশাপাশি ভালো কিছু করতে হবে, মানবিকতা, সংস্কৃতি ও পজিটিভ বাংলাদেশকে আমিরাতে তুলে ধরতে হবে এবং সুখে-দুঃখে একে অপরের পাশে থাকার অঙ্গীকারই এই আয়োজনের মূল লক্ষ্য।

রাতে আয়োজন করা হয়েছিল চড়ুইভাতি। একদিনের জন্য এই আয়োজনে সবাই যেন সেই শৈশবে ফিরে গিয়েছিল।

আনন্দ আর উৎসবের দিনটি শেষ হয় অনুষ্ঠান আহবায়ক মুহাম্মদ রোকনুজ্জামানে সমাপনী বক্তব্যে।

তিনি স্মরণ করেন ০২/০৪ এর আমিরাতের প্রয়াত বন্ধু সুজন রশিদের কথা। একটি ফান্ড তৈরী করে তার পরিবারকে সহযোগিতা করার কথাও ওঠে আসে বক্তব্যে।

উপস্থিত সবাই তার সাথে সম্মতি জানায়। পরে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক কমিটির সদস্য রিয়াজুল ইসলাম টুটুল, হেলাল, মাঈন উদ্দিন, তৌফিক, মাসুদ মল্লিক সহ সকল বন্ধুদের যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই আয়োজনে সহযোগিতা করেছেন।

উল্লেখ্য সামাজিক যোগাযোগ কেন্দ্রীক গ্রুপ এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশের সদস্য আমিরাতে বস আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে আবুধাবি ব্লাড ব্যাংকে রক্তদান কর্মসূচি করে আসছে। এছাড়াও পরিস্কার পরিচ্ছন্নতা, বৃক্ষরোপণ ও খেলাধুলার আয়োজন করে গ্রুপের সদস্যরা।

আরো পড়ুন