আমিরাতের ৪৮তম জাতীয় দিবস উপলক্ষে প্রবাসী বাংলাদেশিদের বনভোজন ও গাড়ি শোভা যাত্রা

আরব আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে প্রতিবছর স্থানীয়দের পাশাপাশি প্রবাসীরা আনন্দে মেতে উঠেন। উৎসবমুখর পরিবেশে দিবসটি পালন করেন।
সেই ধারাবাহিকতায় ৪৮ তম জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশি প্রবাসীদের উদ্যোগে পারিবারিক বনভোজন  ও গাড়ি শোভাযাত্রার আয়োজন করা হয়।
সোমবার সকাল ৯ ঘটিকায় শারজাহ ন্যাশনাল পার্ক থেকে আমিরাতের জাতীয় পতাকার আদলে শতাধিক গাড়ি সাজিয়ে কার শোভাযাত্রা খরফক্কান বিচ পার্কের উদ্দ্যেশ্যে যাত্রা শুরু করে। এক ঘন্টায় গন্তব্যে পৌছে শুরুতেই আমিরাত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। জাতীয় সঙ্গীতের পরপরই কেক কাটা হয়।
আয়োজনে ছিল শিশু-কিশোরদের জন্য নানা ক্রীড়া প্রতিযোগিতা। প্রাপ্তবয়স্কদের জন্যও ছিল খেলার ব্যবস্থা। মহিলাদের মার্বেল দৌড় আর পুরুষদের জন্য ছিল বল নিক্ষেপ প্রতিযোগিতা। প্রতিটি প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য ছিল আকর্ষণীয় পুরস্কার। পিকনিকের অন্যতম আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র।
বনভোজনে অংশ নেওয়া প্রবাসীরা জানান, বাংলাদেশ জন্মভূমি আর আমিরাত হচ্ছে কর্মভূমি। জন্মভূমির পরপরই আমাদের ভালোবাসা আমিরাতের জন্য। তারা আরো জানান, দুই দেশের সম্পর্ক উন্নয়নে সকল প্রবাসীকে এগিয়ে আসতে।
এসময় উপস্থিত ছিলেন ডক্টর রেজা খান, ইসমাইল গনী চৌধুরী, নওশের আলী, আইয়ব আলী বাবুল, শেখ আব্দুল কারিম, আব্দুল আলিম, মোহাম্মদ হোসেন, আব্দুল মান্নান, শাহাদাৎ হোসেন সহ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও অসংখ্য প্রবাসী।
পিকনিক ও কার শোভাযাত্রার আয়োজন করেন আলী আহসান, মুহাম্মদ নাজমুল হক, মামুন রেজা, মিজান, মফিজ, পারভেজ ও মামুনুর রশীদ।
মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন এনটিভি ও বাংলা এক্সপ্রেস।
আরো পড়ুন