আজ দ্বীপজেলার তরুণ সাংবাদিক ইয়ামিনের জন্মদিন

ভোলা জেলা প্রতিনিধি

দ্বীপজেলা ভোলার তরুণ সাংবাদিক ইয়ামিন হাওলাদারের ২৬ তম জন্মদিন আজ। তরুণ এই সাংবাদিককে প্রতিদিন বাংলাদেশ পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সাথে সাথে তার আগামী ভবিষ্যৎ সুস্থ ও সাবলীলভাবে সাংবাদিক জীবনে ন্যস্ত করতে পারে সেই আশা ব্যক্ত করা হয়।

গ্রাম-বাংলা ঘুরে, রোদ-বৃষ্টি উপেক্ষা করে কঠোর পরিশ্রম করে তিনি সংবাদ সংগ্রহ করে থাকেন। তিনি তার অক্লান্ত পরিশ্রম ও সুদক্ষ চিন্তা চেতনা দিয়ে সংবাদকর্মী হিসেবে নিজেকে দক্ষ করে গড়ে তুলছেন।

১৯৯৫ সালে ১০ মার্চ ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে জন্মগ্রহণ করেন তিনি। পিতা বাদশা হাওলাদার ব্যবসায়ী ও মাতা মমতাজ বেগম গৃহিণী। তাঁদের ৪ মেয়ে ২ ছেলের মধ্যে ইয়ামিন দ্বিতীয়।

স্কুল জীবন থেকেই ইয়ামিন পড়া-লেখার পাশা-পাশি বিভিন্ন পত্রিকায় লিখতেন। ভোলার জনপ্রিয় ভোলার বাণীর স্টাফ রিপোর্টার এবং অনলাইন তরঙ্গ নিউজে কর্মরত রয়েছেন সাংবাদিক ইয়ামিন। এছাড়াও ভোলা জেলা জার্নালিস্ট ফোরামের সাংগঠনিক সম্পাদক এবং ববি হাজ্জাজ এর নেতৃত্বাধীন নিবন্ধিত রাজনৈতিক দল এনডিএম এর ভোলা জেলার সভাপতি হিসেবে দায়িত্বে আছেন তিনি।

ইয়ামিন ইলিশা গাজীপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং নাজিউর রহমান ডিগ্রী কলেজ থেকে এইচএসসি ও ডিগ্রী পাশ করেন। এদিকে সাংবাদিক ইয়ামিন এর জন্মদিনে সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিককর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

আরো পড়ুন