আইসিইউ চালু ও বিনামূল্যে খাদ্য সরবরাহের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান-

স্বীকৃতি বিশ্বাস,যশোর:

গত বছর যখন বৈশ্বিক মহামারী করোনা শুরু হয় তখন থেকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ চালুর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয় এবং আইসিইউ-এর জন্য কিছু সরজ্ঞামদি আসলেও পরবর্তীতে কোন অদৃশ্য কারনে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালু করা হয়নি।

কিন্তু এবছর করোনার যে দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে তাতে দেখা যাচ্ছে করোনা টেষ্টসহ সরকারি হাসপাতালগুলোতে সীটের সমস্যা হচ্ছে। আবার বৃহত্তর যশোর জেলার যদি কোন করোনা রোগীর আইসিইউ – এর প্রয়োজন হয় তবে খুলনা অথবা ঢাকা ছাড়া কোন উপায় নেই।
অন্যদিকে করোনার এই মহামারীতে লকডাউন দেওয়ায় কঠিন দুর্বিসহ জীবনযাপন করছে দিনমজুর, রিক্সাচালক,অটোচালকসহ সকল শ্রমজীবি মানুষগুলি।ফলে তারা পরিবার পরিজন নিয়ে অমানবিক জীবন যাপন করছে।

আর তাই যশোর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালু,ইউনিয়ন পর্যায়ে করোনার স্যাম্পল সংগ্রহের ব্যবস্থা এবং গ্রাম ও শহরের গরীব মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য সরবরাহের দাবিতে আজ ১২ এপ্রিল-২০২১ রোজ রবিবার সকাল ১১ টায় যশোর জেলা প্রশাসক কার্যালয়ের চত্ত্বরে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।অবস্থান কর্মসূচি শেষে দাবি-দাওয়া সম্মিলিত স্মারকলিপি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে জেলা প্রশাসক বরাবর প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাসদ( মার্কসবাদী) জেলা সমন্বয়ক হাসিনুর রহমান, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, ওয়ার্কার্স পার্টি( মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আরো পড়ুন