অমর একুশে ফেব্রুয়ারী উপলক্ষে চিতলমারী শহীদ মিনার প্রাঙ্গণে মানুষের ঢল

রণিকা বসু (মাধুরী)বিশেষ প্রতিনিধি:

একুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি নিবেদন।এ সময় পতাকা উত্তোলন ও শহীদ মিনারে পুস্পমাল্য দান করা হয়। এ সময় প্রথমে বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের পক্ষ হতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, সহ-সভাপতি শেখ নিজাম উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ কেরামত আলী।

এর পর পর্যায়ক্রমে :

 

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ হতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারফুল আলম, ভাইস-চেয়ারম্যান মোঃ মাহতাবুজ্জামান, মহিলা ভাইস-চেয়ারম্যান সাবেরা কামাল স্বপ্না।

 

চিতলমারী থানার অফিসার ইনচার্জ মীর শরিফুল হক ও ওসি (তদন্ত) মোঃ ইকরাম হোসেনের নেতৃত্বে চিতলমারী থানা পুলিশ শ্রদ্ধা নিবেদন করেন।

 

উপজেলা যুবলীগের আহ্বায়ক শেখ মোঃ নজরুল ইসলাম ও যুগ্ম আহ্বায়ক মোঃ মাহতাবুজ্জামানের নেতৃত্বে যুবলীগের সদস্য মোঃ জামাল মুন্সী, মিলন চন্দ্র বাড়ৈ, শ্রীবাস রায়, মাহাবুব শেখ, মোঃ ইব্রাহিম মুন্সী, সজল বাড়ৈ,  পরিশ্রমী কর্মী ও সাবেক দপ্তর সম্পাদক (ছাত্রলীগের) শেখ স্বপ্নীল আকাশ ও অন্যান্য নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

 

উপজেলা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম রিয়াদ মুন্সী ও সাধারণ সম্পাদক রবীন হীরার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অবনী মোহন বসু, শামীম আনোয়ার বাবু, প্রচার সম্পাদক এস এম এ শোয়েল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওহিদুজ্জামান, শহিদুল ইসলাম লিটন, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা প্রাণকৃষ্ণ দত্ত ভগো, কলাতলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ শেখ বাদশা মিয়া, সাধারণ সম্পাদক মেসকাত আহমেদ, সন্তোষপুরের সাধারণ সম্পাদক হরেন্দ্রনাথ শিকদার, যুবলীগ নেতা মেহেদী হাসান সবুজ মুন্সী প্রমুখসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

একুশে ফেব্রুয়ারী বাংলাদেশ সহ পশ্চিমবঙ্গ তথা  সমস্ত বাংলা ভাষা ব্যবহারকারী জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে সুপরিচিত। বাঙ্গালী জনগণের ভাষা আন্দোলনের মর্মন্ত্তদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে।

আরো পড়ুন