অভয়নগরে করোনার ভ্যাকসিন পৌঁছালো :প্রয়োগ শুরু ৭ ফেব্রুয়ারি 

প্রতিনিধি যশোর  : করোনা ভ্যাকসিন গ্রহণ ও সংরক্ষণ করলো অভয়নগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স। অভয়নগরে পৌঁছালো মাহমারি করোনাভাইরাসের ভ্যাকসিন বা টিকা। বৃহস্পতিবার(৪ ফেব্রুয়ারি) বিকালে যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনের কাছ থেকে ভ্যাকসিন বুঝে নেয় উপজেলা করোনা ভ্যাকসিন কমিটির সদস্য সচিব স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী।

 

 

আগামী ৭ ফেব্রুয়ারি রবিবার প্রথমে নিজের শরীরে প্রয়োগের মধ্য দিয়ে করোনা ভ্যাকসিন (টিকা) প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে প্রথম পর্যায়ে করোনা ভ্যাকসিন প্রয়োগ করা হবে, যারা আগেই করোনার সাথে যুদ্ধ করছে।

 

 

ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী এ ব্যাপারে বলেন, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন স্যারের সহযোগিতায় পাওয়া করোনার ভ্যাকসিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংরক্ষণ করা হয়েছে।

তিনি আরো জানান, কারা এ ভ্যাকসিন নিতে পারবে না- যাদের সম্প্রতি করোনা হয়েছে। সম্প্রতি করোনা হয়নি কিন্তু জ্বর ও কাশি হয়েছে এমন রোগী ৪২ দিন পার হওয়ার পর রেজিষ্ট্রেশন সম্পন্ন করে টিকা নিতে পারবে। এছাড়া অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, গর্ভবতী, দুগ্ধদানকারী মা, জটিল রোগে ভুগছে বা মারাত্মক শ্বাসতন্ত্রের ব্যাধি আছে, ৫৫ বছরের উর্ধ্বে ৮০ বছরের মধ্যে, ১৮ বছরের নিচে এবং যারা নিতে অনিচ্ছুক তাদেরকে ভ্যাকসিন দেওয়া হবে না।

তবে যারাই এই ভ্যাকসিন নিতে চাইবে তাদেরকে WWW.surokkha.gov.bd ওয়েবসাইডে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। এবং রেজিস্ট্রেশনের ডাউনলোড করা কপি সাথে আনতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া কেউ ভ্যাকসিন নিতে পারবে না।

 

রেজিস্ট্রেশন সম্পন্ন হলে মোবাইল ফোনে ভ্যাকসিন নেওয়ার তারিখ এসএমএস এর মাধ্যমে জানতে পারবে। নির্ধারিত তারিখে ভ্যাকসিন নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে হবে।

 

 

 

আরো পড়ুন