অভিনেতা সজলের জন্মদিন

বিনোদন ডেস্ক

সজল নামেই শোবিজ জগতের সকলের কাছে পরিচিত হাসিমুখের এই অভিনেতা। তার পুরো নাম আব্দুন নূর সজল।সবসময় মুখে হাসি লেগেই থাকে। গত এক যুগেরও অধিক সময় ধরে অভিনয় করে চলেছেন তিনি। ছোট পর্দার এই প্রিয় অভিনেতার জন্মদিন আজ।

১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারি ঢাকার মিরপুরে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন সজল। বেড়ে উঠেছেন এই শহরেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায়প্রশাসন বিদ্যায় উচ্চশিক্ষা লাভ করলেও ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন অভিনয়কেই। রোমান্টিক, কমেডি কিংবা সিরিয়াস গল্পের নাটকেও অনবদ্য অভিনয় করে দর্শকের মনে নিজের আসন গড়ে নিয়েছেন তিনি।

অভিনয় করেছেন চলচ্চিত্রেও। সজল অভিনীত প্রথম সিনেমা তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’। এরপর বাণিজ্যিক ধারার আরও একটি নতুন ছবিতে অভিনয় করেছেন সজল। ‘হারজিৎ’ নামের এই ছবিটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। সর্বশেষ সজল অভিনয় করেছেন নাদের চৌধুরীর পরিচালনায় ‘জ্বীন’ নামের একটি সিনেমায়।

ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁয়ে দিতেই সজলকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। এমনিতে জন্মদিনটা খুব সাধারণভাবেই কাটাতে পছন্দ করেন সজল। এ দিনটিতেও শুটিং করে থাকেন তিনি।

কীভাবে কাটবে সজলের এবারের জন্মদিন? এই বিষয়ে সজল বলেন, ‘প্রত্যেকটা মানুষের জীবনেই এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। প্রথমেই মাকে অনেক ভালোবাসা জানাই। ১০ মাস ১০ দিন অনেক কষ্ট সহ্য করে এই দিনে মা আলোর মুখ দেখিয়ে ছিলেন। তেমন কোনো পরিকল্পনা নেই। দেখা যাক কীভাবে কাটে এবারের জন্মদিনটা।’

সজল প্যাকেজ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ২০০৬ সালে ছোট পর্দায় যাত্রা শুরু করেন। এরপর থেকেই নিয়মিতভাবে টিভি নাটকে কাজ করে যাচ্ছেন। অভিনয় করেছেন সারিকা, জাকিয়া বারী মম, তিশা, মিম, সুমাইয়া শিমু, শখ, মেহজাবিন, বিন্দু ও অপি করিম থেকে শুরু করে হালের অনেক তারকার সঙ্গেই। এখনও এগিয়ে চলেছেন। তার একটাই ইচ্ছে আজীবন অভিনয় করে যেতে যান তিনি।

আরো পড়ুন