অথিতের ন্যায় এবারও ব্যক্তিগত উদ্যোগে হতদরিদ্র শতাধিক পরিবারকে দিল খাদ্যসামগ্রী লোহাগাড়া তাঁতীলীগের সভাপতি রাশেদ

 

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

নিম্নবিওের ঘরে নাই রোজার আমেজ। প্রতিটি ঘরে এখন কোন রকম ডাল ভাত খেয়ে বাঁচার প্রচাষ্টা মাএ। কাজকর্ম বন্ধ থাকায় সংসারে অভাবের কালো মেঘে ঘেরা প্রতিটি নিম্নবিত্ত ও মধ্যেবিও পরিবারে। চলমান লকডাউনে খরচ বেড়েছে কিন্তু বন্ধ রয়েছে আয়।করোনার লকডাউন পরিস্থিতিতে অনুরুপভাবে প্রবাসীদেরও ব্যবসা ও চাকরি বন্ধ।

গত বছরের ন্যায় এবছরও অসহায় ও মধ্যবিত্ত পরিবারের সদস্যরা কর্মহীন হয়ে পড়েছে। তাই এহেন পরিস্হিতিতে পবিত্র মাহে রমজানে অসহায়দের কথা ভেবে পরিচয় গোপন রেখে ১শত পরিবারকে উপহার হিসেবে ইফতার ও সেহরি সামগ্রী দিলেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা সদরের তাঁতীলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী রাশেদুল ইসলাম ।

সোমবার ২৬ এপ্রিল দুপুরে উপজেলা সদর ইউনিয়নের ৮নং ওর্য়াড় খাঁন মোহাম্মদ সিকদার ঘাটা সংলগ্ন এলাকার নিজ বাড়িতে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ছোলা, চিনি, তেল, পেঁয়াজ, সেমাই,মুড়ি সহ ৬ আইটেমের একটি প্যাকেট।

একান্ত আলাপ কালে তাঁতীলীগের সভাপতি রাশেদুল ইসলাম বলেন, প্রতিবছর আমার ব্যক্তিগত অর্থায়নে এলাকার মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করি। এই বছরও করোনা বিপর্যয়ে সাধারণ মানুষেরা ঘরবন্দী ও কর্মহীন। তাই তাদেরকে উপহার হিসেবে কিছু খাদ্যসামগ্রী দেওয়ার চেষ্টা করলাম। আগামীতেও আমার এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো পড়ুন